• সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন |
শিরোনাম :
শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল নীলফামারী ও দিনাজপুরসহ শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল নীলফামারী সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা

৩৬ আইএস জঙ্গির ফাঁসি কার্যকর

fileআন্তর্জাতিক ডেস্ক: ইরাকে ২০১৪ সালে গণহত্যায় অভিযুক্ত জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) ৩৬ সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। রবিবার দেশটির নাসিরিয়াহ কারাগারে ওই বন্দিদের মৃত্যুদণ্ড কার্যকর করেছে কারা কর্তৃপক্ষ।
নাসিরিয়াহ’র গভর্নর ইয়াহিয়া আল নাসিরি বার্তাসংস্থা অ্যাসোসিয়েট প্রেসকে (এপি) বলেন, রোববার ইরাকের দক্ষিণাঞ্চলের নাসিরিয়াহ কারাগারে অভিযুক্তদের মৃত্যদণ্ড কার্যকর হয়েছে। ইরাকের বিচার মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে মৃত্যুদণ্ড কার্যকরের তথ্য নিশ্চিত করেছেন।
২০১৪ সালে গ্রীস্মে দেশটির উত্তরাঞ্চলের তিকরিতের স্পাইচার সামরিক ঘাঁটি থেকে অন্তত এক হাজার ৭০০ সেনাসদস্যকে অপহরণ করে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট। পরে এই সেনাসদস্যদের লাইনে দাঁড় করিয়ে গুলি করে হত্যার ছবি অনলাইনে  প্রকাশ করে আইএস।
চলতি বছরের শুরুতে ইরাকের একটি আদালত গণহত্যায় জড়িত সন্দেহে আটককৃত আইএস সদস্যদের বিরুদ্ধে মৃত্যুদণ্ড ঘোষণা করেন। ২০১৫ সালে তিকরিতের নিয়ন্ত্রণ ইরাকি সেনাবাহিনী নেয়ার পর অভিযুক্তদের আটক করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ